কোরিয়ায় ‘মডেল স্টার অব বাংলাদেশ’-এ ভূষিত মিথিলা

এশিয়া মহাদেশের ২৫টি দেশের প্রতিযোগী নিয়ে আয়োজিত ‘এশিয়া মডেল ফ্যাস্টিভেল ২০১৯’ অনুষ্ঠিত হয়ে সোমবার। কোরিয়ার সিওলে এই ফ্যাস্টিভেল অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ থেকে সেলিব্রেটি মডেল হিসেবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বাংলাদেশের জন্য সুনাম বয়ে নিয়ে এলেন মিথিলা। এতে ‘মডেল স্টার অব বাংলাদেশ ২০১৯’-এ ভূষিত হলেন তানজিয়া জামান মিথিলা।

এর আগে বাংলাদেশ থেকে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে কেউ অংশ নেয়নি। মিথিলাসহ আরো চারজন এবারই প্রথম এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ‘মডেল স্টার অব বাংলাদেশ ২০১৯’ পদকটি মিথিলার হাতে তুলে দেন এশিয়া মডেল ফ্যাস্টিভেল অরগানাইজিং কমিটির চেয়ারম্যান ইয়াং ইউ সিগ।

আজই দেশে ফেরার কথা রয়েছে মিথিলার। দেশে ফেরার আগে মুঠোফোনে মিথিলা বলেন, একজন বাংলাদেশী মডেল হয়ে আমি ভীষণ গর্বিত যে বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনতে পেরেছি। এশিয়া মহাদেশের ২৫টি দেশের মডেলদের মধ্যে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে পেরে আমি সত্যিই অনেক আনন্দিত, উচ্ছ্বসিত। এই অর্জন শুধু আমার একার নয়, এই অর্জন সারা দেশের, এই অর্জন আমার পরিবারের। এই অর্জনে আমি সত্যিই অনেক সম্মানিত বোধ করছি। সবাই আমার জন্য দোয়া করবেন যেন আমি আগামীতেও দেশের জন্য এমন সুনাম বয়ে নিয়ে আসতে পারি। আরো ভালো ভালো কাজ করতে পারি।

আজ থেকে প্রায় ছয় বছর আগে একজন মডেল হিসেবে মিডিয়ার সাথে নিজের সম্পৃক্ততা ঘটান। কোরিওগ্রাফার ও ফ্যাশন ডিজাইনার মাহমুদুল হাসান মুকুলের সহযোগিতায় সেই সময় তিনি ‘ঢাকা ফ্যাশন উইক’-এ মডেল হিসেবে অংশ নেন। এরপর তিনি বাংলাদেশ ফ্যাশন উইক, রিনা লতিফ, ডেনিম এক্সপো, আড়ং-এর ৪০ বছর পুর্তি’সহ আরো বেশ কয়েকটি বড় বড় ফ্যাশন শো’তে একজন প্রথম সারির মডেল হিসেবে অংশ নিয়ে বেশ প্রশংসিত হন।
পিপলুর নির্দেশনায় গ্রামীণ ফোনের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। এরপর বিপুলের নির্দেশনায় সেন্টার ফ্রুট, আদনানের নির্দেশনায় একটি আইসক্রিমের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন।

তানিম রহমান অংশুর নির্দেশনায় মিথিলা প্রথম সিয়ামের বিপরীতে ‘ফ্যামিলিয়ার এনিমি’ নাটকে অভিনয় করেন। এরপর তিনি একই পরিচালকের নির্দেশনায় ‘কোপা শামসু’, ‘এয়ারবেন্ডার’ নাটকেও অভিনয় করেন।

তবে মিথিলার লক্ষ্য চলচ্চিত্রে অভিনয় করা। ভালো গল্প ও চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করার সুযোগ পেলে তিনি সিনেমায় নাম লেখাবেন।

মিথিলার গ্রামের বাড়ি মাগুরা। তার বাবা আবুল কালাম ও মা হুজ্জাতুন্নেসা। ছয় ভাই বোনের মধ্যে তিনিই সবার ছোট।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt

Start typing and press Enter to search